1. nakhokan12@gmail.com : @barta :
  2. hasanmukul0@gmail.com : 24news :
সালমান শাহ’র মৃত্যু: চূড়ান্ত প্রতিবেদনের শুনানির অপেক্ষা | 24News Bulletin
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

সালমান শাহ’র মৃত্যু: চূড়ান্ত প্রতিবেদনের শুনানির অপেক্ষা

  • প্রকাশ : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯ ভিউ

 

২৪ নিউজ বুলেটিন :: চিত্রনায়ক সালমান শাহের মৃত্যুর ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের দেয়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানির জন্য মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দিন ধার্য রয়েছে। এদিন ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লার আদালতে এ চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানি হতে পারে।

গত ১০ জানুয়ারি এ মামলার চূড়ান্ত প্রতিবেদনটির গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। মামলার বাদী সালমান শাহের মা নীলা চৌধুরী প্রতিবেদনের ওপর নারাজি দেবেন বলে সময়ের আবেদন করেন আইনজীবী ফারুক আহম্মেদ। এতে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

যখন সালমান শাহ জনপ্রিয়তার তুঙ্গে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান তিনি। ওই ঘটনায় তখন অপমৃত্যুর মামলা করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে অভিযোগ করে মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত করার আবেদন করেন তিনি। অপমৃত্যু মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেন আদালত।

১৯৯৭ সালের ৩ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় সিআইডি। প্রতিবেদনে সালমান শাহের মৃত্যুকে ‘আত্মহত্যা’ বলে উল্লেখ করা হয়। ২৫ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে চূড়ান্ত প্রতিবেদন গৃহীত হয়। সিআইডির প্রতিবেদন প্রত্যাখ্যান করে তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী রিভিশন মামলা করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর