1. nakhokan12@gmail.com : @barta :
  2. hasanmukul0@gmail.com : 24news :
পরীক্ষার দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ চেষ্টা, আটক ১০ | 24News Bulletin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:৩৬ অপরাহ্ন

পরীক্ষার দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ চেষ্টা, আটক ১০

  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২ ভিউ

 

২৪ নিউজ বুলেটিন :: জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে বিক্ষোভের চেষ্টাকালে ১০ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে পূর্বঘোষণা অনুযায়ী শাহবাগে জড়ো হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। তবে বিক্ষোভ শুরু করার আগেই সেখান থেকে ১০ শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নেবেন বলে আমরা জানতে পারি। শাহবাগে অনেক হাসাপাতাল রয়েছে। জনদুর্ভোগ এড়াতে এ রাস্তায় যান চলাচল নির্বিঘ্ন রাখতে সবাইকে বলেছি যেন এখানে কেউ জড়ো না হয়। আটকের বিষয়ে তিনি বলেন, তারা কোথায় থেকে এসেছে, কেন এসেছে এগুলো জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে যথাসময়ে ছেড়ে দেয়া হবে।

এদিকে আগামী ২৪শে মে থেকে সংশোধিত সময়সূচি অনুযায়ী স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা গ্রহণ শুরু হবে বলে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ স্থগিত পরীক্ষা এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সকল প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা ২৪শে থেকে থেকে শুরু হবে।

এছাড়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তির কার্যক্রম আগামী ৮ই জুন তারিখ থেকে শুরু হবে। শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর