1. nakhokan12@gmail.com : @barta :
  2. hasanmukul0@gmail.com : 24news :
ফুলেল শ্রদ্ধায় পিলখানায় শহীদ সেনাদের স্মরণ | 24News Bulletin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

ফুলেল শ্রদ্ধায় পিলখানায় শহীদ সেনাদের স্মরণ

  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬ ভিউ

২৪ নিউজ বুলেটিন ::পিলখানায় সীমান্তরক্ষা বাহিনীর সদরদপ্তরে বিদ্রোহের মধ্যে নৃশংস হত্যাযজ্ঞে নিহত সেনা কর্মকর্তাদের ফুলের শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে (২৫ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাদের সামরিক সচিবরা বনানীর সামরিক কবরস্থানে নিহত সেনা সদস্যদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

শহীদদের কবরে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আরও শ্রদ্ধা জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম আবু আশরাফ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।

ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা শহীদদের সম্মানে স্যালুট দেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

পিলখানা হত্যাকাণ্ডে নিহত সেনা কর্মকর্তাদের স্বজনরাও বনানীর সামরিক কবরস্থানে এসেছিলেন। তবে তারা গণমাধ্যমের সামনে কথা বলেননি।

উল্লেখ্য, আজ ২৫ ফেব্রুয়ারি। পিলখানা ট্রাজেডির একযুগ পূর্ণ হয়েছে। ২০০৯ সালের এদিনে তৎকালীন বিডিআরের (বর্তমানে বিজিবি) সদর দপ্তর পিলখানায় সংঘটিত হয় বর্বরোচিত হত্যাকাণ্ড।

নির্দয় জওয়ানদের গুলিতে ৫৭ সেনা কর্মকর্তার মৃত্যু হয়। ২৫ ও ২৬ ফেব্রুয়ারি দুইদিনব্যাপী চলা এ বিদ্রোহে মোট প্রাণ হারান ৭৪ জন। রক্তাক্ত সেই বিদ্রোহের পর সীমান্তরক্ষা বাহিনী বিডিআরের নাম বদলে যায়, পরিবর্তন আসে পোশাকে। এ বাহিনীর নাম এখন বর্ডার গার্ড বাংলাদেশ বা বিজিবি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর