1. nakhokan12@gmail.com : @barta :
  2. hasanmukul0@gmail.com : 24news :
ছাত্রীকে যৌন হয়রানি : রাবি শিক্ষককে ৬ বছরের অব্যাহতির সুপারিশ | 24News Bulletin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:০০ অপরাহ্ন

ছাত্রীকে যৌন হয়রানি : রাবি শিক্ষককে ৬ বছরের অব্যাহতির সুপারিশ

  • প্রকাশ : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩০ ভিউ

 

২৪ নিউজ বুলেটিন :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক সহকারী অধ্যাপককে সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে ছয় বছরের জন্য অব্যাহতির সুপারিশ করেছে যৌন নিপীড়নবিরোধী সেল। অধ্যাপকের নাম বিষ্ণু কুমার অধিকারী।

আজ শনিবার দুপুরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫০৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলীম।

তিনি বলেন, ‘বিষ্ণু কুমার অধিকারীকে ছয় বছরের জন্য সকল প্রকার শিক্ষাকার্যক্রম থেকে অব্যহতির সুপারিশ করেছে যৌন নিপীড়নবিরোধী সেল। এছাড়া সেলের পক্ষ থেকে অব্যহতিকালীন তার কোনো প্রমোশন ও চাকরির বেতন না বাড়ানো এবং ক্লাস-পরীক্ষা থেকে বিরত রাখার সুপারিশ করা হয়েছে।’

প্রসঙ্গত, ২০১৯ সালে ওই শিক্ষকের বিরুদ্ধে দুজন শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এ ঘটনায় ইনস্টিটিউটের পরিচালক আবুল হাসানকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই বছরের ২১ জুন তদন্ত কমিটির আহ্বায়ক প্রাথমিক তদন্তে যৌন হয়রানির অভিযোগের সত্যতা পায়। পরবর্তীতে উপাচার্য বিষয়টি তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়নবিরোধী সেলকে দায়িত্ব দেন। সম্প্রতি সেলের পক্ষ থেকে বিষ্ণু কুমার অধিকারীকে দায়ী করে কয়েক দফা শাস্তির সুপারিশ করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর