1. nakhokan12@gmail.com : @barta :
  2. hasanmukul0@gmail.com : 24news :
১২ এপ্রিল থেকে লকডাউন তুলে নেবে যুক্তরাজ্য | 24News Bulletin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:১৫ অপরাহ্ন

১২ এপ্রিল থেকে লকডাউন তুলে নেবে যুক্তরাজ্য

  • প্রকাশ : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২০ ভিউ

২৪ নিউজ বুলেটিন ::করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেওয়া লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য সরকার। আগামী সোমবার (১২ এপ্রিল) থেকে লকডাউন তুলে নেবে দেশটি। ওইদিন থেকে যুক্তরাজ্যে সব ধরনের দোকান, রেস্টুরেন্ট, জিম এবং সেলুন খোলা থাকবে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে স্কাই নিউজ।

জানা যায়, গতকাল সোমবার (৫ এপ্রিল) এক বিবৃতিতে লকডাউন তুলে দেওয়ার বিষয়টি জানিয়েছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। এসময় তিনি জানান, কিন্তু দেশবাসীর খুব বেশি আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই।

এর ফলাফল কী হয় সেটি পরীক্ষা-নিরীক্ষা করা হবে এবং সম্ভব হলে ১৭ মে থেকে যুক্তরাজ্য আন্তর্জাতিক যোগাযোগও স্বাভাবিক করতে চায় বলে তিনি জানান।

যদিও বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে করোনার ক্রমবর্ধমান সংক্রমণ দেখা যাচ্ছে। এর প্রেক্ষিতে দেশটি বাংলাদেশসহ বেশ কিছু দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে দেশটির অন্তত ৪০ জন সংসদ সদস্য এ সার্টিফিকেটের বিরোধিতা করে চিঠি দিয়েছেন।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে দেশটির কর্তৃপক্ষ বলেছে, এখনও নিশ্চিত নয় যে ১৭ মে থেকেই আন্তর্জাতিক যোগাযোগ স্বাভাবিক করা যাবে কিনা। একই সঙ্গে তারা নাগরিকদের গ্রীষ্মকালীন ভ্রমণ পরিকল্পনা এবং অন্য কোনো দেশে বুকিং দেওয়া থেকে বিরত থাকার নির্দেশনা দিয়েছে। চলতি সপ্তাহের শেষ দিকে এ নিয়ে আরও নিশ্চিত নির্দেশনা দেয়া হবে বলে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর