1. nakhokan12@gmail.com : @barta :
  2. hasanmukul0@gmail.com : 24news :
জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা | 24News Bulletin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:২৮ অপরাহ্ন

জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা

  • প্রকাশ : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ২৬ ভিউ

 

২৪ নিউজ বুলেটিন ::স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান কালে জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা এবং ৫৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে।

আজ ৭ এপ্রিল জেলা প্রশাসন চট্টগ্রামের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর এগারটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা এ কে খান ও সিটি গেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । এছাড়াও সাধারণ মানুষের মাঝে জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর আগ্রাবাদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৫টি মামলা দায়ের করে ২২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করেন।
নগরীর কাজীর দেউড়ী, চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আতিকুর রহমান । স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করার সময় স্বাস্থ্যবিধি না মেনে চলায় ৪ টি মামলা দায়ের করে ২৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এসময় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন । নগরীর জিইসি এবং মুরাদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ওমর ফারুক। এসময় গণপরিবহনের চালক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি সঠিক ভাবে না মানায় ৮ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ফাহমিদা আফরোজ নগরীর বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা প্রদান করার সময় ২ টি মামলায় ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস অক্সিজেন মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৭ টি মামলা দায়ের করে ৬ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন নগরীর কর্ণফুলী ব্রিজ ও বহদ্দারহাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৬ টি মামলায় ২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সিআরবি, লালখান বাজার, কাজির দেউরী ও স্টেডিয়াম এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনাকালে করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পথচারীদের সচেতন করা হয়। সে সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাস্ক না পরে ঘরের বাইরে বের হওয়ায় আটজন পথচারীকে এক হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। অভিযানে মাস্ক বিহীন জনসাধারনকে মাস্ক প্রদান করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর